সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে পণ্যবাহী যানবাহনে চাঁদাবাজি: আন্দোলনে ব্যবসায়ীরা

ডেইলি সিলেট ডেস্ক : সিলেটে পণ্যবাহী যানবাহনে চাঁদাবাজি ভয়াবহ আকার ধারণ করেছে। ব্যবসায়ীরা জানিয়েছেন চাঁদাবাজরা সড়কে মোটরসাইকেল ও প্রাইভেট কার দিয়ে ব্যারিকেড দিয়ে পণ্যবাহী ট্রাক ও পিকআপ ভ্যান আটকে আদায় করে চাঁদা।
বৃহস্পতিবার (১ ফ্রেবুয়ারি) ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকরা জোটবদ্ধ হয়ে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন। পরে তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন। এসময় সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
ব্যবসায়ীরা জানান, প্রতি গাড়ি থেকে চাঁদাবাজরা ৫ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত চাঁদা আদায় করেন। টাকা না পেলে অনেক সময় চালককে অস্ত্রেরমুখে জিম্মি করে গাড়ি ছিনতাই করে নিরাপদ স্থানে নিয়ে পণ্য লুট করে নেন।

গত জাতীয় সংসদ নির্বাচনের আগে ব্যবসায়ীরা বিষয়টি সিলেট-১ আসনের সংসদ সদস্য ও তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে অবগত করেন। তিনি সড়কে পণ্যবাহী পরিবহনের নির্বিঘœ চলাচল নিশ্চিতে প্রশাসনকে নির্দেশ দেন। কিন্তু এই নির্দেশের পরও চাঁদাবাজি পুরোপুরি থামেনি।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আবদুর রহমান রিপন বলেন, ‘সিলেট-তামাবিল মহাসড়কে চাঁদাবাজির যন্ত্রণায় ব্যবসায়ীরা অতিষ্ঠ। স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনকে একাধিকবার বিষয়টি অবগত করলেও ব্যবসায়ীরা চাঁদাবাজি থেকে মুক্তি পাচ্ছেন না। এসব চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা না নিলে ব্যবসায়ীরা বাধ্য হয়ে রাস্তায় নামবে।’

এদিকে সিলেট ১ আসনের সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুর মোমেন এমপি সিলেটে পণ্যবাহী যানবাহনে চাঁদাবাজির ঘটনায় চরমভাবে অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি জানান বিষয়টি নিয়ে তিনি প্রশাসনের দায়িত্বপ্রাপ্তদের সাথে কথা বলবেন এবং এটি বন্ধে ব্যবস্থা নেবেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: